গত ২৫-২৮ শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল “Farm-Fresh HGC 9th National Fiesta 2015” . “Expand your erudition ” এই শ্লোগানকে সামনে রেখে এস ও এস হারম্যান মেইনার কলেজ প্রাঙ্গণে ঘটে যাওয়া ৪ দিনের এই উৎসবে ছিল -বিতর্ক, শর্টফিল্ম, প্রজেক্ট ডিসপ্লে, অলিম্পিয়াড সহ মোট ১৫ টি প্রতিযোগিতা। এই উৎসবে একমাত্র কো-স্পন্সর হিসেবে সাথে ছিলো কিশোর বিজ্ঞান ম্যাগাজিন “ব্যাপন”। উৎসবের ১ম দিনকে ঘিরে ছিলো বিতর্ক প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ নেয় দেশের স্বনামধন্য স্কুল কলেজের মোট ৩২ টি বিতর্ক দল। উৎসবের ২য় দিনটি শুরু হয় অলিম্পিয়াডের মাধ্যমে। একে একে অনুষ্ঠিত হয় গনিত অলিম্পিয়াড, রসায়ন অলিম্পিয়াড, পদার্থবিজ্ঞান অলিম্পিয়াড, IQ Test সহ আরো কয়েকটি প্রতিযোগিতা। তবে ২য় দিনের মূল আকর্ষণ ছিলো ব্যাপন কর্তৃক আয়োজিত বিজ্ঞানে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার। দিনটিতে আরো ছিলো স্কুল ও কলেজের বিতর্কের সেমিফাইনাল রাউন্ড। আর দিনের শেষে অনুষ্ঠিত হয় শর্টফিল্ম প্রদর্শনী।

৩য় দিনকে ঘিরে ছিলো ভার্সিটি কুইজ প্রতিযোগিতা এবং প্রজেক্ট ডিসপ্লে। স্কুল বিতর্কের ফাইনাল ছিলো সবচেয়ে আকর্ষণীয়।

অতঃপর সমাপনী দিনে ছিলো কলেজ বিতর্কের ফাইনাল রাউন্ড, কলেজ কুইজ ফাইনাল রাউন্ড, স্কুল কুইজ ফাইনাল রাউন্ড সহ উৎসবের প্রধান আকর্ষণ রুবিকস কিউব প্রতিযোগিতা। রুবিকস কিউব প্রতিযোগিতা পরিচালনা করে “Cubing Bangladesh”।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোর আলো -র সম্পাদক ড. আনিসুল হক, শিমু নাসের, ব্যাপন এর উপদেষ্টা প্রকৌশলী নজরুল ইসলাম, ফার্মফ্রেশ এর Branding Manager জনাব শফিকুল ইসলাম তুষার, কলেজের অধ্যক্ষ এবং সহকারি অধ্যক্ষ সহ ক্লাবের মডারেটরবৃন্দ।